আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


বাহরাইনের শিল্প, বাণিজ্য ও পর্যটন মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশের রাষ্ট্রদূত

বাহরাইন প্রতিনিধি :

বাহরাইনের শিল্প, বাণিজ্য ও পর্যটন মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশের রাষ্ট্রদূত

রাষ্ট্রদূত করোনা মহামারীর দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সরকারের বিভিন্ন কার্যকর পদক্ষেপের ভুয়সি প্রশংসা করেন।

তিনি বলেন বাংলাদেশের ‘ভিশণ ২০৪১’ ও বাহারাইনের ‘ইকোনমিক ভিশন ২০৩০’ এর মধ্যে লক্ষ্য ও লক্ষ্যমাত্রার অনেক সাযুজ্যের কারণে করণা পরবর্তী পরিস্থিতিতে দু’দেশ একত্রে একই লক্ষ্যে কাজ করতে পারে। সাক্ষাৎকারে তিনি বাংলাদেশ ও বাহারাইন এর মধ্যে বাণিজ্য প্রসারের বিভিন্ন ক্ষেত্রে সম্ভাবনা সম্পর্কে আলোচনা করেন। এবং দু’দেশের মধ্যকার বাণিজ্যের পরিমাণকে বহুগুণে বৃদ্ধি করানো সম্ভব বলে মত প্রকাশ করেন।

রাষ্ট্রদূত এদেশে বাংলাদেশের ফার্মাসিটিক্যালস কোম্পানি স্থাপন, গার্মেন্টস ফ্যাক্টরি স্থাপন, সৌর বিদ্যুতের প্লান্ট, জাহাজ নির্মাণ শিল্পে যৌথ উদ্যোগসহ, কৃষি ও তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের সহযোগিতা ও দ্বিপাক্ষিক বিভিন্ন সহযোগিতার বিষয়ে বিস্তর আলোচনা করেন। মাননীয় মন্ত্রী রাষ্ট্রদূতকে সম্পর্ক উন্নয়নে ও জোরদারকরণে সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেন।


Top